শিরোনাম: 
●   স্বাধীনতার পক্ষে ভোট দিতে বললেন- আবুল হাসানাত আবদুল্লাহ ●   ‘মাত্র এক দিন, আর পারছি না!’ ●   চুল পড়া রোধে চার খাবার ●   বিশ্বের ক্ষমতাধর নারীর তালিকায় হাসিনার অবস্থানের উন্নতি ●   সাতলা কচা নদীতে অনুষ্ঠিত হলো নৌকা বাইচ ●   উজিরপুর বিভিন্ন পূজা মন্ডব পরিদর্শন করেন এডভোকেট তালুকদার মু. ইউনুস এমপি ●   বরিশালে ক্যাপ্টেন মোয়াজ্জেমের বিরুদ্ধে ভূমিদস্যুতার অভিযোগ ●   বিশ্বব্যাপী শ্রমজীবী মেহনতি মানুষের সংহতি প্রকাশের দিনঃ আন্তর্জাতিক শ্রমিক তথা ঐতিহাসিক মে দিবস আজ ●   সাতলায় বাড়ির ছাদ থেকে সায়েম নামে এক শিশুর লাশ উদ্ধার ●   সৌদি-কাতার সীমান্তে একটি সামুদ্রিক চ্যানেল নির্মাণ নিয়ে দন্ধ
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ন ১৪২৫
NEWS CHANNEL
প্রচ্ছদ » আলোচিত সংবাদ » ডিএনসিসির উপ-নির্বাচনে আওয়ামীলীগের প্রথম চয়েজ তাজ
শনিবার ● ১৬ ডিসেম্বর ২০১৭, ০৮:১২ মিনিট
Email this News Print Friendly Version

ডিএনসিসির উপ-নির্বাচনে আওয়ামীলীগের প্রথম চয়েজ তাজ

 ---

ঢাকাঃ ১৬ ডিসেম্বর, শনিবারঃ সদ্য প্রয়াত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হকের মৃত্যুর পর তার শূন্য পদে কে হচ্ছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এ নিয়ে আলোচনা এখন সর্বত্র।  কে পাচ্ছেন সেই কাঙ্ক্ষিত মনোনয়নের টিকেট? এটিই এখন আলোচনায় কেন্দ্রবিন্দুতে। দলীয় সুত্রে জানা গেছে, শুরু থেকেই ব্যক্তি জীবনে সফল, এমন কাউকে দলীয় মনোনয়ন দিবে আওয়ামীলীগ। এ মনোনয়ন তালিকায় এগিয়ে রয়েছেন স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দিন আহমেদের পুত্র সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ। দলীয় সুত্রে জানা গেছে, গাজীপুর-৪ আসনের পদত্যাগী সংসদ সদস্য তানজিম আহমেদ সোহেল তাজকে অচিরেই ডেকে পাঠাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোহেল তাজের সায় থাকলে আওয়ামী লীগের প্রার্থী হিসাবে তাকেই বেছে নেওয়া হবে। ঢাকা উত্তর সিটি মেয়র পদে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন তিনিই!  কারণ হিসেবে নেতারা বলছেন, মেয়র হওয়ার পূর্বে সদ্য প্রয়াত আনিসুল হক তেমন আলোচনায় ছিলেন না। কিন্তু মেয়র হওয়ার পর নিজের কর্মের মাধ্যমেই তিনি নিজেকে জানান দিয়েছেন। যুক্তি হিসেবে তারা বলছেন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ পরিস্কার ইমেজের জন্য সবার কাছে গ্রহণযোগ্য। এছাড়া দলের জন্য তিনি নিবেদিত প্রাণ। তার প্রমাণ ইতোমধ্যে তিনি অনেকবার দিয়েছেন। তাছাড়া ঢাকা শহরে সাংগঠনিক শক্তি বাড়ানোর ক্ষেত্রে তার কোনো বিকল্প নেই। একদিকে গ্রহণযোগ্যতা অন্যদিকে সাংগঠনিক শক্তি সব কিছু মিলিয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে সোহেল তাজ-এই একমাত্র যোগ্য প্রার্থী। তবে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, সোহেল তাজের ব্যাপারে দলীয় ফোরামে এখনো কোনো আলোচনা হয়নি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এসব আলোচনা হচ্ছে। তবে দলীয় ফোরামে আলোচনা হলে সাংবাদিকদের জানানো হবে।

গত ৪ ডিসেম্বর আনিসুল হকের মৃত্যুতে ঢাকা উত্তর সিটির মেয়র পদ শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। প্রকাশিত ওই গেজেটে বলা হয়, স্থানীয় সরকার (সিটি নির্বাচন) আইনের ১৫ (ঙ) ধারা অনুযায়ী, ১ ডিসেম্বর থকে মেয়র পদটি শূন্য ঘোষণা করা হয়েছে। গেজেট প্রকাশের ৯০ দিনের মধ্যে ঢাকা উত্তরের মেয়র পদে উপ নির্বাচন দিতে হবে নির্বাচন কমিশনকে। এরই মধ্যে সেই প্রস্তুতি নিতে শুরু করেছে ইসি।দলটির নীতিনির্ধারকরা বলছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিগত সিটি কর্পোরেশন নির্বাচনের মতো এবারের উপনির্বাচনে দলীয় প্রাথী নির্বাচনে চমক দেখাবেন। এছাড়া আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে এই নির্বাচন দলের জন্য একটি বড় চ্যালেঞ্জ। কারণ এই উপনির্বাচন অনেকটাই আগাম জাতীয় সংসদ নির্বাচনের বার্তা বহন করবে।

নাম প্রকাশ না করার শর্তে দলটির এক প্রেসিডিয়াম সদস্য বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাচনে জনপ্রিয় ও ক্লিন ইমেজের প্রার্থীকেই দলীয় মনোনয়ন দিবে আওয়ামী লীগ। প্রার্থী মনোনয়ন দেবে দলের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ড। চূড়ান্ত সিদ্ধান্ত সেখান থেকেই আসবে। আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে সোহেল তাজের নাম শুনা যাচ্ছে বিষয়টিকে কীভাবে দেখছেন, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়ে আমি কিছু বলতে পারবো না। এটা দলীয় সিদ্ধান্ত। এ  বিষয়ে দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলীয় জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, আমি কিছু বলতে পারবো না। যখন সময় হবে সবাই জানতে পারবেন।

ডিসিসির উপ নির্বাচনে দ্বিতীয় সারিতে আছেন, প্রয়াত আনিসুল হকের স্ত্রী রুবানা হক, ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) সভাপতি ও ঢাকা-৯ আসনের এমপি সাবের হোসেন চৌধুরী ও এক সময়ের সাড়া জাগানো চিত্র নায়িকা কবরী।

সম্পাদনাঃ নূর মোহাম্মদ নূরু


বিজয় দিবসে স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বিনিয়োগকারীদের সাবধান করল কোম্পানি কর্তৃপক্ষ


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বিশ্বের ক্ষমতাধর নারীর তালিকায় হাসিনার অবস্থানের উন্নতি
বিশ্বব্যাপী শ্রমজীবী মেহনতি মানুষের সংহতি প্রকাশের দিনঃ আন্তর্জাতিক শ্রমিক তথা ঐতিহাসিক মে দিবস আজ
বিশ্বখ্যাত ফরাসী লেখক ও সাংবাদিক এমিল জোলার ১৭৭তম জন্মদিন আজ
আমেরিকাকে একঘরে করে ফেলতে যাচ্ছেন ট্রাম্প
২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী সকল শহীদদের স্মরন করছি গভীর শ্রদ্ধায়
১৯৭১ সালের ভয়াল ২৫ মার্চ কালো রাতের গণ হত্যা দিবস আজঃ চাই গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি
স্বাধীনতা যুদ্ধের অকুতভয় বীর সেনানী ৭নং সেক্টর কমাণ্ডার কর্নেল (অব.) কাজী নূরুজ্জামান, বীর উত্তম এর ৯২তম জন্মবার্ষিকী আজ
‘পানির জন্য প্রকৃতি’ প্রতিপাদ্য নিয়ে আজ পালিত হচ্ছে বিশ্ব পানি দিবস
কিংবদন্তি সানাই বাদক ওস্তাদ বিসমিল্লাহ খানের ১০১ জন্মবার্ষিকী আজ
‘৭১এ পাকিদের বিরুদ্ধে স্বাধীনতাযুদ্ধে অংশ গ্রহণকারী সবাই মুক্তিযোদ্ধা তবে সব মুক্তিযোদ্ধা দেশপ্রেমিক নয়