শিরোনাম: 
●   স্বাধীনতার পক্ষে ভোট দিতে বললেন- আবুল হাসানাত আবদুল্লাহ ●   ‘মাত্র এক দিন, আর পারছি না!’ ●   চুল পড়া রোধে চার খাবার ●   বিশ্বের ক্ষমতাধর নারীর তালিকায় হাসিনার অবস্থানের উন্নতি ●   সাতলা কচা নদীতে অনুষ্ঠিত হলো নৌকা বাইচ ●   উজিরপুর বিভিন্ন পূজা মন্ডব পরিদর্শন করেন এডভোকেট তালুকদার মু. ইউনুস এমপি ●   বরিশালে ক্যাপ্টেন মোয়াজ্জেমের বিরুদ্ধে ভূমিদস্যুতার অভিযোগ ●   বিশ্বব্যাপী শ্রমজীবী মেহনতি মানুষের সংহতি প্রকাশের দিনঃ আন্তর্জাতিক শ্রমিক তথা ঐতিহাসিক মে দিবস আজ ●   সাতলায় বাড়ির ছাদ থেকে সায়েম নামে এক শিশুর লাশ উদ্ধার ●   সৌদি-কাতার সীমান্তে একটি সামুদ্রিক চ্যানেল নির্মাণ নিয়ে দন্ধ
ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৫
NEWS CHANNEL
প্রচ্ছদ » আর্ন্তজাতিক » ভারতে মুসলমানরা নিরাপত্তাহীনতায় রয়েছেঃ মন্তব্য ভারতের বিদায়ী উপরাষ্ট্রপতি হামিদ আনসারির
শুক্রবার ● ১১ আগস্ট ২০১৭, ১১:০৮ মিনিট
Email this News Print Friendly Version

ভারতে মুসলমানরা নিরাপত্তাহীনতায় রয়েছেঃ মন্তব্য ভারতের বিদায়ী উপরাষ্ট্রপতি হামিদ আনসারির

 ---

১১ আগস্ট, ২০১৭ শুক্রবার,আন্তর্জাতিক ডেস্কঃ মুসলিমদের একটা অস্বস্তি কাজ করছে আজকাল, তাঁরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। উপরাষ্ট্রপতি পদ থেকে বিদায় নেওয়ার আগে এমনই মন্তব্য করলেন হামিদ আনসারি। উপরাষ্ট্রপতি হিসেবে বৃহস্পতিবার জি নিউজকে দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে হামিদ আনসারি এ মন্তব্য করেন।
তিনি বলেন, মুসলমানদের একটা অস্বস্তি কাজ করছে, তারা নিরাপত্তাহীনতায় ভুগছে। গণধোলাইয়ে মৃত্যুর ঘটনা, নজরদারি, গোহত্যায় নিষেধাজ্ঞা এবং ঘর ওয়াপসির প্রচার এই অসহনশীলতার কারণ। এর ফলে ভারতীয় মূল্যবোধ টুকরো টুকরো হয়ে যাচ্ছে। প্রশাসনেরও আর ক্ষমতা নেই আইনের শাসন জারি করার।
হামিদ আনসারি দাবি করেন, দেশের মধ্যে অসহনশীলতা ও নজরদারির পরিবেশ তৈরি করা হয়েছে। ফলে নিরাপত্তাহীনতার শিকার হয়েছে মুসলিম সম্প্রদায়।
যেভাবে ভারতীয় নাগরিকের জাতীয়তাবোধ নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে, তা অত্যন্ত অস্বস্তিকর মন্তব্য করে বিদায়ী উপরাষ্ট্রপতি বলেন, কেবল গত ৭০ বছর ধরে নয়, শতাব্দীর পর শতাব্দী বহু মতকে সম্মান করেই সমাজে বাস করেছি আমরা। যা এখন সংকটের মুখে। সংখ্যালঘুদের অস্তিত্ব, নিরাপত্তা, শিক্ষা এবং ক্ষমতায়নের প্রশ্নে আরও অধিকার দেওয়ার পক্ষে তিনি। সবকে সাথ, সবকে বিকাশ-এর ওপর জোর দিয়েছেন উপরাষ্ট্রপতি। সারা ভারত মজলিস-এ-মুশারতের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে এ কথা বলেন হামিদ আনসারি। প্রত্যেক নাগরিকের মৌলিক অধিকার নিরাপত্তা, শিক্ষা। এই বিষয়গুলিকে আরও জোর গলায় আমাদের বলতে হবে। সেটাই আমাদের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। তার জন্য প্রয়োজন সুষ্ঠু স্ট্র্যাটেজি এবং তা প্রয়োগের সঠিক পদ্ধতি তৈরি করা।
সম্পাদনাঃ নূর মোহাম্মদ নূরু
সাতলা নিউজ২৪.কম


আগৈলঝাড়ায় ইয়াবা খাইয়ে বন্ধুকে দিয়ে ছাত্রীকে ধর্ষণঃ আদালতে স্বীকারোক্তি

প্রধান বিচারপতির অপসারণ দাবি করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বিশ্বের ক্ষমতাধর নারীর তালিকায় হাসিনার অবস্থানের উন্নতি
বিশ্বব্যাপী শ্রমজীবী মেহনতি মানুষের সংহতি প্রকাশের দিনঃ আন্তর্জাতিক শ্রমিক তথা ঐতিহাসিক মে দিবস আজ
বিশ্বখ্যাত ফরাসী লেখক ও সাংবাদিক এমিল জোলার ১৭৭তম জন্মদিন আজ
আমেরিকাকে একঘরে করে ফেলতে যাচ্ছেন ট্রাম্প
২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী সকল শহীদদের স্মরন করছি গভীর শ্রদ্ধায়
১৯৭১ সালের ভয়াল ২৫ মার্চ কালো রাতের গণ হত্যা দিবস আজঃ চাই গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি
স্বাধীনতা যুদ্ধের অকুতভয় বীর সেনানী ৭নং সেক্টর কমাণ্ডার কর্নেল (অব.) কাজী নূরুজ্জামান, বীর উত্তম এর ৯২তম জন্মবার্ষিকী আজ
‘পানির জন্য প্রকৃতি’ প্রতিপাদ্য নিয়ে আজ পালিত হচ্ছে বিশ্ব পানি দিবস
কিংবদন্তি সানাই বাদক ওস্তাদ বিসমিল্লাহ খানের ১০১ জন্মবার্ষিকী আজ
‘৭১এ পাকিদের বিরুদ্ধে স্বাধীনতাযুদ্ধে অংশ গ্রহণকারী সবাই মুক্তিযোদ্ধা তবে সব মুক্তিযোদ্ধা দেশপ্রেমিক নয়