শিরোনাম: 
●   স্বাধীনতার পক্ষে ভোট দিতে বললেন- আবুল হাসানাত আবদুল্লাহ ●   ‘মাত্র এক দিন, আর পারছি না!’ ●   চুল পড়া রোধে চার খাবার ●   বিশ্বের ক্ষমতাধর নারীর তালিকায় হাসিনার অবস্থানের উন্নতি ●   সাতলা কচা নদীতে অনুষ্ঠিত হলো নৌকা বাইচ ●   উজিরপুর বিভিন্ন পূজা মন্ডব পরিদর্শন করেন এডভোকেট তালুকদার মু. ইউনুস এমপি ●   বরিশালে ক্যাপ্টেন মোয়াজ্জেমের বিরুদ্ধে ভূমিদস্যুতার অভিযোগ ●   বিশ্বব্যাপী শ্রমজীবী মেহনতি মানুষের সংহতি প্রকাশের দিনঃ আন্তর্জাতিক শ্রমিক তথা ঐতিহাসিক মে দিবস আজ ●   সাতলায় বাড়ির ছাদ থেকে সায়েম নামে এক শিশুর লাশ উদ্ধার ●   সৌদি-কাতার সীমান্তে একটি সামুদ্রিক চ্যানেল নির্মাণ নিয়ে দন্ধ
ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৫
NEWS CHANNEL
প্রচ্ছদ » ফটো গ্যালারী » অনিশ্চিয়তা মাঝে পড়াশুনা করছে সাতলা মডেল বিদ্যানিকেতনের কোমলমতি শিশুরা, যেকোন সময় বন্ধ হতে পারে প্রতিষ্ঠানটি।
সোমবার ● ২৬ সেপ্টেম্বর ২০১৬, ০৪:০৯ মিনিট
Email this News Print Friendly Version

অনিশ্চিয়তা মাঝে পড়াশুনা করছে সাতলা মডেল বিদ্যানিকেতনের কোমলমতি শিশুরা, যেকোন সময় বন্ধ হতে পারে প্রতিষ্ঠানটি।

---

 

নিজস্ব প্রতিনিধি- সাতলা, উজিরপুর, বরিশাল

বরিশাল জেলার উজিরপুর উপজেলার সাতলা একটি আদর্শ গ্রাম। লাল শাপলার বৈচিত্রময় ঘেরা সাতলা গ্রাম। এমন বৈচিত্রময় গ্রামে শিক্ষা দীক্ষা দিন দিন বৃদ্ধি পাচ্ছে, উন্নত হচ্ছে সামাজিক  ও রাজনীতিক অবস্থা। সাতলা ইউনিয়নে ১৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয় থাকা সত্ত্বে ও ব্যক্তি মালিকানা ভাবে গড়ে উঠেছে অনেক শিক্ষা প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠান বাংলা ভার্সনের পাশাপাশি ইংরেজী ভার্সনে শিক্ষা প্রদান করে আসছেন।

এলাকায় শিক্ষা প্রসার বৃদ্ধি করার জন্য জনাব আক্তার উজ্জামান হিরু, তিনি নিজের উদ্যোগে ২০১১ সালে সাতলা মডেল বিদ্যানিকেতন নামে একটি ইংলিশ মিডিয়াম স্কুল চালু করেন। স্কুলটি সাতলা নদীর পশ্চিম পাড়ে অবস্থিত। দীর্ঘ দিন যাবত স্কুলটি সুনামের সহিত শিক্ষা প্রদান করেছেন।  সাতলা মডেল বিদ্যানিকেতনের কর্নধর জনাব আক্তার উজ্জামান হিরু  ২০১৬ সালে মৃত্যু বরণ করলে স্কুলটির অর্থনৈতিক অস্বচলতা দেখা দেয়। যার ফলে স্কুলটি অবিভাবক বিহীন পরিচালিত হচ্ছে।

স্কুলের মুল ভবনের নিজস্ব  কোন জায়গা না থাকায়,   ঘর ভাড়া নিয়ে এত বছর ধরে আক্তার উজ্জামান হিরু সাহেব স্কুলটি পরিচালনা করেছেন। স্কুলের ঘর ভাড়া ও শিক্ষকদের বেতনসহ  গত পাঁচ মাস ধরে বকেয়া রয়েছে। ঘর ভাড়ার জন্য বাড়ির মালিক স্কুল বন্ধ করে দেওয়ার জন্য হুমকি দিচ্ছেন। বর্তমানে সাতলা মডেল বিদ্যানিকেতন স্কুলে ১১০ জন ছাত্র-ছাত্রী ও ৭ জন শিক্ষক  রয়েছে। প্রতিদিন গড়ে ৮০-৯০ জন ছাত্র-ছাত্রী স্কুলে আসে। এত গুলো কোমল মতি শিশুদের শিক্ষা এখন হুমকির মুখে, অবিভাবক  ও রয়েছেন চিন্তিত। তাই অবিভাবকদের একটাই দাবি, যেন কোন ভাবে সাতলা মডেল বিদ্যানিকেতন স্কুল বন্ধ না হয় সেদিকে সকলের দৃষ্টি রাখার অনুরোধ করেছেন। স্কুল কে সচল রাখার জন্য সকালের আর্থিক সহযোগীতাও কামনা করেছেন।

 

 

সম্পাদনা

মু. সোহেল চৌধুরী

সাতলা নিউজ২৪.কম

 

 


বাংলা বাউল গানের কিংবদন্তি বাউল সম্রাট আবদুল করিমের ৭ম মৃত্যু বার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলি

এবছর অক্টোবরে ৪৪৬ নারী নির্যাতনের শিকারঃ মহিলা পরিষদের প্রতিবেদন


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বিশ্বের ক্ষমতাধর নারীর তালিকায় হাসিনার অবস্থানের উন্নতি
বিশ্বব্যাপী শ্রমজীবী মেহনতি মানুষের সংহতি প্রকাশের দিনঃ আন্তর্জাতিক শ্রমিক তথা ঐতিহাসিক মে দিবস আজ
বিশ্বখ্যাত ফরাসী লেখক ও সাংবাদিক এমিল জোলার ১৭৭তম জন্মদিন আজ
আমেরিকাকে একঘরে করে ফেলতে যাচ্ছেন ট্রাম্প
২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী সকল শহীদদের স্মরন করছি গভীর শ্রদ্ধায়
১৯৭১ সালের ভয়াল ২৫ মার্চ কালো রাতের গণ হত্যা দিবস আজঃ চাই গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি
স্বাধীনতা যুদ্ধের অকুতভয় বীর সেনানী ৭নং সেক্টর কমাণ্ডার কর্নেল (অব.) কাজী নূরুজ্জামান, বীর উত্তম এর ৯২তম জন্মবার্ষিকী আজ
‘পানির জন্য প্রকৃতি’ প্রতিপাদ্য নিয়ে আজ পালিত হচ্ছে বিশ্ব পানি দিবস
কিংবদন্তি সানাই বাদক ওস্তাদ বিসমিল্লাহ খানের ১০১ জন্মবার্ষিকী আজ
‘৭১এ পাকিদের বিরুদ্ধে স্বাধীনতাযুদ্ধে অংশ গ্রহণকারী সবাই মুক্তিযোদ্ধা তবে সব মুক্তিযোদ্ধা দেশপ্রেমিক নয়