শিরোনাম: 
●   স্বাধীনতার পক্ষে ভোট দিতে বললেন- আবুল হাসানাত আবদুল্লাহ ●   ‘মাত্র এক দিন, আর পারছি না!’ ●   চুল পড়া রোধে চার খাবার ●   বিশ্বের ক্ষমতাধর নারীর তালিকায় হাসিনার অবস্থানের উন্নতি ●   সাতলা কচা নদীতে অনুষ্ঠিত হলো নৌকা বাইচ ●   উজিরপুর বিভিন্ন পূজা মন্ডব পরিদর্শন করেন এডভোকেট তালুকদার মু. ইউনুস এমপি ●   বরিশালে ক্যাপ্টেন মোয়াজ্জেমের বিরুদ্ধে ভূমিদস্যুতার অভিযোগ ●   বিশ্বব্যাপী শ্রমজীবী মেহনতি মানুষের সংহতি প্রকাশের দিনঃ আন্তর্জাতিক শ্রমিক তথা ঐতিহাসিক মে দিবস আজ ●   সাতলায় বাড়ির ছাদ থেকে সায়েম নামে এক শিশুর লাশ উদ্ধার ●   সৌদি-কাতার সীমান্তে একটি সামুদ্রিক চ্যানেল নির্মাণ নিয়ে দন্ধ
ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৫
NEWS CHANNEL
প্রচ্ছদ » তথ্যপ্রযুক্তি » সাউন্ডক্লাউডে বিনিয়োগ করল টুইটার
বৃহস্পতিবার ● ১৬ জুন ২০১৬, ০৪:০৬ মিনিট
Email this News Print Friendly Version

সাউন্ডক্লাউডে বিনিয়োগ করল টুইটার

---

মিউজিক স্ট্রিমিং সেবা সাউন্ডক্লাউডে ৭০ মিলিয়ন ডলার বিনিয়োগ করেছে টুইটার। এ খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট রিকোড।

টুইটারের প্রধান নির্বাহী জ্যাক ডরসি বলেন, ‘এ বছরের শুরুতে আমরা সাউন্ডক্লাউডে বিনিয়োগ করেছি। অনেক বছর ধরেই আমাদের সহযোগী হিসেবে কাজ করেছে সাউন্ডক্লাউড। আশা করছি, আমরা ভালো কিছু করতে পারব।’

২০১৩ সালে মিউজিক স্ট্রিমিং সাইট ‘ফোরে’ কিনে নিয়ে টুইটার মিউজিক চালু করা হয়েছিল। তবে সুবিধা করতে না পারায় এক বছর পরেই সেবাটি বন্ধ করে দেয় টুইটার। ২০১৪ সালে একবার সাউন্ডক্লাউড কিনে নিতে চেয়েছিল টুইটার। যদিও পরে সেটা আর হয়নি।

সাউন্ডক্লাউডের একজন মুখপাত্র এক বিবৃতিতে জানিয়েছেন, ‘টুইটারের বিনিয়োগের ব্যাপারটি আমরা নিশ্চিত করছি। দুটি প্রতিষ্ঠানই সমসাময়িক শিল্পকে উৎসাহিত করে এবং সেটা বিশ্ববাসীর কাছে পৌঁছে দিতে চায়।

২০০৮ সালে যাত্রা শুরু করে সাউন্ডক্লাউড। বিশ্বজুড়ে সংগীতশিল্পী ও সংগীতপ্রেমীদের মধ্যে জনপ্রিয়তা পায় এই মিউজিক স্ট্রিমিং সেবাটি। এই ওয়েবসাইটে যে কেউ তাঁর গানের অডিও ডাউনলোড করতে পারেন এবং ব্যবহারকারীরা সেটি শুনতে পারেন। বিশ্বজুড়ে ১৭৫ মিলিয়ন ব্যবহারকারী সাউন্ডক্লাউড ব্যবহার করেন।

আর্থিক সংকটে থাকার কারণে এ বছর ১০০ মিলিয়ন মার্কিন ডলার অর্থ সংগ্রহের চেষ্টা করছে সাউন্ডক্লাউড। টুইটারের বিনিয়োগের ফলে এই অর্থ সংগ্রহ এখন অনেকটাই সহজ হবে সাউন্ডক্লাউডের জন্য। ২০১৪ সালে ঋণ পরিশোধের জন্য ৬০ মিলিয়ন ডলার সংগ্রহ করেছিল সাউন্ডক্লাউড।


সবার আগে শেষ ষোলতে ফ্রান্স

বিয়ে না করেই ৫৫ বধূর সঙ্গে বাসর, ভোরে গহনা নিয়ে চম্পট!


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বিশ্বের ক্ষমতাধর নারীর তালিকায় হাসিনার অবস্থানের উন্নতি
বিশ্বব্যাপী শ্রমজীবী মেহনতি মানুষের সংহতি প্রকাশের দিনঃ আন্তর্জাতিক শ্রমিক তথা ঐতিহাসিক মে দিবস আজ
বিশ্বখ্যাত ফরাসী লেখক ও সাংবাদিক এমিল জোলার ১৭৭তম জন্মদিন আজ
আমেরিকাকে একঘরে করে ফেলতে যাচ্ছেন ট্রাম্প
২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী সকল শহীদদের স্মরন করছি গভীর শ্রদ্ধায়
১৯৭১ সালের ভয়াল ২৫ মার্চ কালো রাতের গণ হত্যা দিবস আজঃ চাই গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি
স্বাধীনতা যুদ্ধের অকুতভয় বীর সেনানী ৭নং সেক্টর কমাণ্ডার কর্নেল (অব.) কাজী নূরুজ্জামান, বীর উত্তম এর ৯২তম জন্মবার্ষিকী আজ
‘পানির জন্য প্রকৃতি’ প্রতিপাদ্য নিয়ে আজ পালিত হচ্ছে বিশ্ব পানি দিবস
কিংবদন্তি সানাই বাদক ওস্তাদ বিসমিল্লাহ খানের ১০১ জন্মবার্ষিকী আজ
‘৭১এ পাকিদের বিরুদ্ধে স্বাধীনতাযুদ্ধে অংশ গ্রহণকারী সবাই মুক্তিযোদ্ধা তবে সব মুক্তিযোদ্ধা দেশপ্রেমিক নয়